Search This Blog

Sunday 19 March 2023

বাংলাদেশে বাস দুর্ঘটনায় অন্তত ১৯ জন নিহত হয়েছেন

People gather after a bus met with an accident in Madaripur, Bangladesh [AFP]
 বাংলাদেশে বাস দুর্ঘটনায় অন্তত ১৯ জন নিহত হয়েছেন

পুলিশ বলছে, একটি বাস হাইওয়ের বেড়া ভেঙ্গে রাস্তার পাশের খাদে পড়ে যাওয়ার পর ২৫ জন আহত হয়েছে।

বাংলাদেশে একটি বাস মহাসড়কের বেড়া ভেঙ্গে রাস্তার পাশের খাদে পড়ে যাওয়ার ঘটনায় বাংলাদেশে অন্তত ১৯ জন নিহত এবং ২৫ জন আহত হয়েছে।


পুলিশ বলেছে যে তারা সন্দেহ করেছে যে রবিবার সকাল 8 টায় (02:00 GMT) চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে এবং সম্প্রতি নির্মিত একটি প্রধান এক্সপ্রেসওয়ের রেলিংকে ধাক্কা দেয়, বাসটি 40 জনেরও বেশি যাত্রী বহন করে, নয় মিটার (30 ফুট) খাদে পড়ে যায়। .

“মৃতের সংখ্যা বেড়ে ১৯ জনে দাঁড়িয়েছে। অন্তত ১২ জন গুরুতর আহত হয়েছেন। তাদের রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে,” শিবচরের দক্ষিণ জেলায় দুর্ঘটনার পর স্থানীয় পুলিশ প্রধান মাসুদ আলম বার্তা সংস্থা এএফপিকে বলেছেন।


আহত যাত্রীদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন শিবচরের পুলিশ কর্মকর্তা আনোয়ার হোসেন, যেখানে দুর্ঘটনা ঘটেছে।


শহরটি রাজধানী ঢাকা থেকে 80 কিলোমিটার (50 মাইল) দূরে অবস্থিত।


পুরানো এবং খারাপভাবে রক্ষণাবেক্ষণ করা যানবাহন এবং রাস্তার পাশাপাশি দুর্বল প্রশিক্ষিত চালকদের কারণে বাংলাদেশে প্রায়ই সড়ক দুর্ঘটনা ঘটে। সরকার 2030 সালের মধ্যে 50 শতাংশ কমিয়ে আনার কথা বললেও মারাত্মক সড়ক দুর্ঘটনা বাড়ছে।

গত বছরের জুলাই মাসে বাংলাদেশে ঈদুল আজহার ছুটিকে ঘিরে দুই সপ্তাহে ৩০০ টিরও বেশি সড়ক দুর্ঘটনায় প্রায় ৪০০ মানুষ নিহত এবং প্রায় দ্বিগুণ আহত হয়।


বাংলাদেশি যাত্রী কল্যাণ সমিতির তথ্য অনুযায়ী, গত বছর বাংলাদেশে সড়ক দুর্ঘটনায় রেকর্ড ৯ হাজার ৯৫১ জন নিহত হয়েছেন।

No comments:

Post a Comment

Post Top Ad

Your Ad Spot

Pages

SoraTemplates

Best Free and Premium Blogger Templates Provider.

Buy This Template